আজ মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০১:৪৭ পূর্বাহ্ন

নাটোরে ‘সচেতন ঔষধ সেবন নাগরিক কমিটি’ গঠন

মেয়াদোত্তীর্ণ ও নকল ওষুধের বিরুদ্ধে জনমত গড়তে নাটোরে আত্মপ্রকাশ হলো ‘সচেতন ঔষধ সেবন নাগরিক কমিটি’র।

শনিবার শহরের শং‌কর গোবিন্দ চৌধুরী স্টেডিয়ামে সচেতন নাগরিকদের নিয়ে আলোচনা সভা শেষে ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। সর্বসম্মতভাবে কমিটির আহ্বায়ক করা হয়েছে নাটোর জেলা ক্রীড়া সংস্থার সফল সাধারণ সম্পাদক ও সফল সংগঠক সৈয়দ মোস্তাক আলী মুকুলকে।

রোববার নবগঠিত ‘সচেতন ঔষধ সেবন নাগরিক কমিটি’ কমিটি জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং র‌্যাব-৫ এর কোম্পানী কমান্ডারের সাথে দেখা করবে। জনগণকে সচেতন করতে রোববার শহরে মাইকযোগে প্রচারনারও সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রসঙ্গত : শনিবার দুপুরে শহরের মাদ্রাসা মোড় এলাকায় ঔষধের দোকান লাজ ফার্মাতে অভিযান পরিচালনা করেন ভাম্যমান আদালত। এসময় সেখানে মেয়াদোত্তীর্ণ ও নকল ওষুধ জব্দসহ ফার্মেসী মালিক মাহাতাবকে ৫ লাখ টাকা জরিমানা করেন। র‌্যাব-৫ রাজশাহী সিপিসি-২ নাটোর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এসপি রাজিবুল আহসান জানান, র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন আহমেদের নেতৃত্বে র‌্যাবের একটি দল অভিযান পরিচালনা করেন।

এ ঘটনার প্রেক্ষিতে নাটোরের ফার্মেসিগুলো যাতে কোন ভাবেই মেয়াদোত্তীর্ণ ও নকল ওষুধ বিক্রি করতে না পারে- সে ব্যাপারে সর্বোচ্চ উদ্যোগ গ্রহণ করবে নবগঠিত কমিটি।

আপনার মন্তব্য লিখুন :
সংবাদটি শেয়ার করুন :