আজ বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৯:২২ অপরাহ্ন

প্রতিটি সরকারি হাসপাতালে নিয়োগ হবে কমপক্ষে একজন ইলেক্ট্রোমেডিক্যাল ইঞ্জিনিয়ার

গত ৯ই মে আইডিইবি ভবন সোস্যাল গার্ডেন অডিটোরিয়াম-এ আয়োজিত হয় ডিপ্লোমা ইন ইলেক্ট্রো-মেডিক্যাল ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন এর প্রথম জাতীয় সম্মেলন ও দ্বিতীয় বার্ষিক অধিবেশন, উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জনাব আলহাজ্ব ডা: মুরাদ হাসান- এমপি মাননীয় প্রতিমন্ত্রী (স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়), জনাব ড. প্রকৌ. মো:মুরাদ হোসেন মোল্লা -চেয়ারম্যান (কারিগরি শিক্ষা বোর্ড) , জনাব মোঃ আমিনুর রহমান-চীফ টেকনিক্যাল ম্যানেজার (নিমিউ এন্ড টিসি ), আইডিইবি এর সভাপতি এ কে এম এ হামিদ ও সাধারন সম্পাদক শামসুর রহমান এবং আইডিইবি ও ডিমিয়া’ এর নেতৃবৃন্দ

সম্মেলনের উক্ত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের কর্মসংস্থান সহ মূল দাবি গুলো তুলে ধরেন ডিমিয়া এর সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার আরিফুর রহমান।

বিশেষ অতিথি চীফ টেকনিক্যাল ম্যানেজার, (নিমিও এন্ড টিসি) বলেন: সারা বাংলাদেশের ছয় শতাধিক সরকারি হাসপাতালে কাজ করার মত এই মুহুর্তে প্রায় ১৫০০ ইঞ্জিনিয়ার প্রয়োজন, যেখানে আছে মাত্র ১৩ জন, যা অতি নগন্য। তাই এ সকল ইলেক্ট্রোমেডিকেল ডিপ্লোমা ইঞ্জিনিয়ার যদি নিয়োগের ব্যাবস্থা করা যায় তাহলে স্বাস্থ্যক্ষাতের অবনতি রক্ষা করা সম্ভব।

(বাকাশিবো) চেয়ারম্যান বলেন: ২০০৫ সালে এই ডিপার্টমেন্ট চালু করা হয়েছিল স্বাস্থ্য প্রকৌশল শক্তিশালি করার মাধ্যমে বাংলাদেশে ডিজিটাল স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠা করা, কিন্তু এই বিশাল দক্ষ্য জনশক্তি আজ যথাযত নিয়োগের অভাবে জনদুর্ভোগ ও শিক্ষিত বেকারে পরিনত হচ্ছে ও মেধার অপচয় হচ্ছে। তাই এই জনশক্তিকে দ্রুত কাজে লাগানোর মাধ্যমে দেশ কে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার আহবান করেন তিনি।

প্রধান অতিথি স্বাস্থ্য প্রতিমন্ত্রী বলেনঃ DEMEA এর দাবীগুলো যথাযত যুক্তিসম্পন্ন, এবং খুব দ্রুতই এর পক্ষ্যে যথাপুযুক্ত ব্যবস্থা গ্রহন করা হবে। প্রতিটি সরকারি হাসপাতালে কমপক্ষে একজন করে হলেও ইলেক্ট্রোমেডিক্যাল ইঞ্জিনিয়ার নিয়োগ দেওয়া হবে । উক্ত অনুষ্ঠান সঞ্চালনায় দ্বায়িত্ব পালন করেন ইঞ্জিনিয়ার শরীফুল ইসলাম শরিফ, সমাপনী বক্তব্য রাখেন সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ আবু সুফিয়ান ।

আপনার মন্তব্য লিখুন :
সংবাদটি শেয়ার করুন :