আজ মঙ্গলবার, ১৮ Jun ২০১৯, ০২:৪৪ অপরাহ্ন

বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি হলেন কুমিল্লার কৃতি সন্তান রাকিব উদ্দিন

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি হলেন, কুমিল্লার মেধাবী ছাত্র রাকিব।

সদ্য ঘোষিত ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের পূর্ণাঙ্গ কমিটিতে সহ সভাপতি পদ পেয়েছেন কুমিল্লার রাকিব উদ্দিন।

এর আগে তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় উপ- ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক পদে ছিলেন। সততার সাথে তিনি তার দায়িত্ব ও কর্তব্য পালন করে আসছেন। সাধারণ ছাত্রদের পাশে তিনি বলিষ্ঠ ভূমিকা পালন করে গেছেন।

শিক্ষা জীবনে রাকিব
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগে অধ্যয়নরত মেধাবী ছাত্র।

তিনি আওয়ামীলীগ পরিবার থেকে উঠে এসেছেন। বিএনপি জামায়াত জোটের সময় অসংখ্যবার তিনি নির্যাতনের শিকার হন। এবং তার পরিবার ও বিএনপি জামায়াতের সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা পায়নি। তার দীর্ঘ ১৫ বছরের বর্ণাঢ্য রাজনৈতিক কেরিয়ারে ত্যাগী ও সৎ ছাত্রনেতা হিসেবে পরিচিতি লাভ করেন।
এরি মধ্যে তিনি শেখ হাসিনার পরীক্ষিত সৈনিক ও বিশ্বস্ততার স্বীকৃতিও পেয়েছেন।
তারই ফলস্বরূপ হিসেবে তাকে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব অর্পণ করা হয়।
গত সোমবার (১৩ মে) ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানির স্বাক্ষরিত কমিটির তালিকা ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

সদ্য ঘোষিত ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে পদ পাওয়ায় কুমিল্লা বরুড়া উপজেলার সাধারণ মানুষ তাকে নিয়ে ভবিষ্যৎ স্বপ্ন দেখেন। কুমিল্লায ৮ বরুড়া আসনের ছাত্রলীগের নেতৃবৃন্দর সাথে কথা বললে তারা মিশ্র প্রতিক্রিয়ায় জানায়,তারা বলেন রাকিব ভাই আমাদের বরুড়ার গর্ব। তিনি বরুড়ায় খুবি জনপ্রিয় একজন ছাত্র নেতা,

শিক্ষা জীবনে ইর্ষনীয় সাফল্য পাওয়া রাকিব একটি সম্ভ্রান্ত রাজনৈতিক পরিবারে বেড়ে উঠলেও খুব সাদামাটা জীবনে অভ্যস্থ এবং বরুড়া ও কুমিল্লার আপামর জনগনের কল্যানে সব সময় তিনি নিয়োজিত থাকেন ।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভীশন ২০৪১ বাস্তবায়নে রাকিব ভাইয়ের মত মেধাবী ছাত্রনেতার কোন বিকল্প নাই। রাকিব ভাইয়ের হাত ধরেই আমরা গড়ে তুলবো আমাদের আলোকিত বরুড়া ছাত্রলীগ ।

সদ্য ঘোষিত ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রাকিব উদ্দিন নিউজ এমটিভির প্রতিনিধির সাথে কথা বলেন।
তিনি বলেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ-সভাপতি নির্বাচিত করায় মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এবং তার বিশ্বস্ত দুই সিপাহশালা বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ভাই এবং আমার রাজনীতির অভিভাবক বিপ্লবী সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ভাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।
কথা দিচ্ছি নিজের শরীরে এক ফোটা রক্ত থাকতে প্রিয় নেত্রীর হাতকে শক্তিশালী এবং চলার পথকে মসৃন করার লক্ষে নিজের জীবন বাজি রাখতে আমি প্রস্তত।

উল্লেখ্য, গত বছরের ১১-১২ মে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হয় ছাত্রলীগের ২৯তম কেন্দ্রীয় সম্মেলন। সে সময় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি ঘোষণা করার কথা থাকলেও রাজনৈতিক অস্থিরতা ও বিভিন্ন ইস্যুর কারণে প্রায় আড়াই মাস পর (৩১ জুলাই) রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে সভাপতি ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয়।

পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সঙ্গে সহসভাপতি পদে রয়েছেন ৬১ জন। সাধারণ সম্পাদক গোলাম রাব্বানির সঙ্গে যুগ্ম সাধারণ সম্পাদক রয়েছেন ১১ জন। সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন মোট ১১জন।

আপনার মন্তব্য লিখুন :
সংবাদটি শেয়ার করুন :