,
শিরোনাম :
«» এ্যালাইড হেলথ্ প্রফেশনাল শিক্ষা বোর্ডের বিরুদ্ধে ডিমান্ড অব জাস্টিস নোটিশ প্রেরণ «» আইএইচটি এবং ম্যাটস বোর্ড নিয়ে বিতর্ক! «» বেশীরভাগ ফার্মেসীতেই বিক্রি হচ্ছে মেয়াদোত্তীর্ণ ওষুধ «» গণস্বাস্থ্য কেন্দ্রে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন «» জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিনে বঙ্গবন্ধু পরিষদ ফিজিওথেরাপি শাখার আলোচনা সভা অনুষ্ঠিত «» ভুটানে বাংলাদেশি চিকিৎসক নিয়োগ : সমঝোতা স্মারক নবায়ন এপ্রিলে «» তুরস্কে ইউরোপের সর্ববৃহৎ হাসপাতাল, যা আছে তাতে «» প্রাইভেট প্রাকটিস : প্রধানমন্ত্রীর নির্দেশ পরিবর্তনে আশাবাদী চিকিৎসকরা «» স্বাস্থ্য অধিদপ্তরে ব্যাপক রদবদল

চিকিৎসাসেবায় নতুন দিগন্ত ‘হ্যালো ডাক্তার প্রো’

চিকিৎসাসেবায় নতুন দিগন্ত উন্মেচন করলো মোবাইল ভিত্তিক অ্যাপ্লিকেশন ‘হ্যালো ডাক্তার প্রো’।  স্বাস্থ্যসেবার অনলাইনে প্ল্যাটফর্ম ‘হ্যালো ডাক্তার ডট এশিয়া’ নামক একটি প্রতিষ্ঠান এই অ্যাপ্লিকেশনটি বাজারে তৈরি করেছে।

জানা যায়, এই অ্যাপের মাধ্যমে চিকিৎসকরা খুব সহজেই রোগীদের সঙ্গে সংযোগ স্থাপন করতে পারবেন। এছাড়াও অনলাইনে রোগীর মেডিকেল রিপোর্ট দেখা, ভিডিও কনসালটেসন, চ্যাট কনসালটেসন এবং অনলাইনে প্রেসক্রিপশন প্রদান করতে পারবেন।

হ্যালো ডাক্তার ডট এশিয়ার প্রতিষ্ঠাতা ফোরকান হোসেন বলেন, এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে চিকিৎসক ও রোগীদের মধ্যে একটি সেতু বন্ধন তৈরি হবে। এই অনলাইনে প্ল্যাটফর্মের মাধ্যমে বিশ্বের অন্য উন্নত দেশের মত বাংলাদেশও আধুনিক তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে স্বাস্থ্যসেবা প্রদানে এগিয়ে যাবে।

তিনি জানান, গ্রাম থেকে আসা অনেক রোগীর পক্ষেই সময়মতো ফলোআপ পরামর্শ নেয়া সম্ভব হয় না। যার ফলে রোগের সঠিক চিকিৎসায় সম্পন্ন করা যায় না। আবার অনেক বিশেষজ্ঞ চিকিৎসক সাপ্তাহিক বন্ধের দিন নিজ এলাকায় প্র্যাকটিস করেন। সেক্ষেত্রেও জরুরি ফলোআপ অনেক সময় করা সম্ভব হয় না। ‘হ্যালো ডাক্তার প্রো’ মোবাইল অ্যাপ্লিকেশন এই সমস্যার সমাধান দিবে।

এছাড়াও চিকিৎসক রোগীর সবকিছু বিবেচনা করে যদি মনে করেন, তবে দ্বিতীয়বার তার পরামর্শ ‘হ্যালো ডাক্তার প্রো’ মোবাইল অ্যাপে নিতে পারবেন। রোগী তার সব মেডিকেল রিপোর্ট ও প্রেসক্রিপশন সমূহ মোবাইল অ্যাপে আপ করে রাখবেন। এরপর অনলাইন কনসালটেসনের জন্য ডাক্তারদের অ্যাপয়েন্টমেন্ট নেবেন। শিডিউল অনুযায়ী রোগী বাড়িতে বসে ভিডিও কনসালটেসনের মাধ্যমে ডাক্তারের পরামর্শ ও প্রেসক্রিপশন নিতে পারবেন।

আরও পড়ুন :  পরীক্ষামূলকভাবে অ্যাপে সিএনজি সেবা চালু

‘হ্যালো ডাক্তার প্রো’ শুধুমাত্র রেজিস্ট্রার্ড ও ভেরিফাইড চিকিৎসকদের জন্য ভার্চুয়াল একটি চেম্বার। চিকিৎসকরা গুগল প্লে স্টোরে https://bit.ly/2TCqkRu এই লিংক থেকে মোবাইল অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে পারবেন। ডাউনলোডের পর সব তথ্য প্রদান করে সাইনআপ করার পর তথ্যসমূহ যাচাইয়ের মাধ্যমে মোবাইল অ্যাপ্লিকেশনটি এক্টিভেট হবে।

আরও পড়ুন :

সংবাদটি শেয়ার করুন :

Ad
Ad