,
শিরোনাম :
«» এ্যালাইড হেলথ্ প্রফেশনাল শিক্ষা বোর্ডের বিরুদ্ধে ডিমান্ড অব জাস্টিস নোটিশ প্রেরণ «» আইএইচটি এবং ম্যাটস বোর্ড নিয়ে বিতর্ক! «» বেশীরভাগ ফার্মেসীতেই বিক্রি হচ্ছে মেয়াদোত্তীর্ণ ওষুধ «» গণস্বাস্থ্য কেন্দ্রে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন «» জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিনে বঙ্গবন্ধু পরিষদ ফিজিওথেরাপি শাখার আলোচনা সভা অনুষ্ঠিত «» ভুটানে বাংলাদেশি চিকিৎসক নিয়োগ : সমঝোতা স্মারক নবায়ন এপ্রিলে «» তুরস্কে ইউরোপের সর্ববৃহৎ হাসপাতাল, যা আছে তাতে «» প্রাইভেট প্রাকটিস : প্রধানমন্ত্রীর নির্দেশ পরিবর্তনে আশাবাদী চিকিৎসকরা «» স্বাস্থ্য অধিদপ্তরে ব্যাপক রদবদল

চবি অধিভুক্ত মেডিকেলের ফাইনাল প্রফের শীর্ষ তিন মেধাবী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত মেডিকেল কলেজসমূহের এমবিবিএস ফাইনাল প্রফে প্রথম হয়েছেন আফসানা আক্তার। আর দ্বিতীয় হয়েছেন রিমলি দে ও মেধা তালিকায় তৃতীয় হয়েছেন ঐশ্বিক দীপ্ত সাহা। তারা সবাই চমেক ৫৬ ব্যাচের শিক্ষার্থীআফসানা আক্তার রাঙামাটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০১১ সালে এসএসসি পাস করেন। তিনি চিটাগাং কলেজ থেকে  ২০১৩ সালে এইচএসসি পরীক্ষায় কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হন।
রিমলি দে ২০১০ সালে অপর্ণ চরন সিটি কর্পোরেশন গার্লস হাইস্কুল থেকে এসএসসি পাস করেন। তিনি ২০১২ সালে চিটাগাং কলেজ থেকে এইচএসসি পাস করেন।
ঐশ্বিক দীপ্ত সাহা চিটাগাং গ্রামার স্কুল থেকে ২০১১ সালে ‘ও লেভেল’ এবং ২০১৩ সালে ‘এ লেভেল’ পাস করেন।ঐশ্বিক সাহার বাবা- মা দুজনই চিকিৎসক। বাবা ডা. শিব শংকর চট্টগ্রাম মেডিকেল থেকে এমবিবিএস ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে তিনি এফসিপিএস ডিগ্রিও অর্জন করেন।  মা সূচনা সেন বরিশালের শেরে বাংলা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন।
কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য সেরা এ মেধাবী শিক্ষার্থীদের প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।প্রসঙ্গত, গত ২০ ফেব্রুয়ারি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অধিভুক্ত মেডিকেল কলেজগুলোর ২০১৮ সালের নভেম্বরে অনুষ্ঠিত এমবিবিএস ফাইনাল প্রফের ফল প্রকাশ করা হয়।১২টি মেডিকেল কলেজের ৭৪৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। এর ৫৪২ জন পাস করেছেন। প্রাপ্ত ফলাফল অনুযায়ী, পরীক্ষায় পাসের হার ৭২.৪৬ শতাংশ।

আরও পড়ুন :

সংবাদটি শেয়ার করুন :

Ad
Ad