আজ সোমবার, ২৫ মার্চ ২০১৯, ০৯:১৮ পূর্বাহ্ন,

শাবিপ্রবির মেডিকেলের ফাইনাল প্রফে পাসের হার ৭৬.৮১

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধিভুক্ত মেডিকেল কলেজগুলোর ২০১৮ সালের নভেম্বরে অনুষ্ঠিত এমবিবিএস ফাইনাল প্রফের ফল প্রকাশ করা হয়েছে। রোববার দুপুর ১২টায় এ ফলাফল প্রকাশ করা হয়।

সংশ্লিষ্টদের বরাত দিয়ে আমাদের প্রতিনিধি জানিয়েছেন, পাঁচটি কলেজের মোট ৫২৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। এর মধ্যে ৪০৪ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

প্রকাশিত ফলাফল অনুযায়ী, ৭৬.৮১ শতাংশ শিক্ষার্থী কৃতকার্য হয়েছেন।

পরীক্ষায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হতে অংশগ্রহণ করা ১৮৬ জনের মধ্যে ১৫৯ জন, জালালাবাদ রাগিব রাবেয়া মেডিকেল কলেজ হতে ১৪৯ জনের মধ্যে ১১০ জন, নর্থ ইস্ট মেডিকেল কলেজ হতে ৯৭ জনের মধ্যে ৭৬ জন, সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হতে ৬৬ জনের মধ্যে ৪১ জন এবং পার্কভিউ মেডিকেল কলেজ হতে ২৮ জনের মধ্যে ১৮ জন পরীক্ষার্থী পাস করেছেন।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের একজন শিক্ষার্থী সার্জারি ও অবস অ্যান্ড গাইনি বিষয়ে, একজন সার্জারি ও চারজন অবস অ্যান্ড গাইনি বিষয়ে অনার্স মার্কস পেয়েছেন।

তারা হলেন: নাজমুন নাহার জলি (সার্জারি, অবস অ্যান্ড গাইনি), সুমাইয়া তাবাসসুম (অবস অ্যান্ড গাইনি), সুমিতা মণ্ডল (অবস অ্যান্ড গাইনি), গালিব মাহতাব (অবস অ্যান্ড গাইনি), আবুল মনসুর (সার্জারি) এবং ইসরাত জাহান পাপিয়া (অবস অ্যান্ড গাইনি)।

সোমবার সকাল দশটায় বিশ্ববিদ্যায় ডিন ও সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ময়নুল হক ও শাবিপ্রবি অধিভুক্ত সকল মেডিকেল কলেজের অধ্যক্ষের উপস্থিতিতে ডিনের কার্যালয়ে চূড়ান্ত পেশাগত পরীক্ষার ফলাফল প্রকাশ সংক্রান্ত এক সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে এ ফলাফল প্রকাশ করা হয়। তবে সফল হওয়া শিক্ষার্থীরা কোন বিষয়ে কত নম্বর পেয়েছেন তা প্রকাশ করা হয়নি।

আরও পড়ুন :  চিকিৎসকের ওপর হামলাকারীর বিচার দাবি

শীঘ্রই নম্বর তালিকাসহ বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয় হতে সকল মেডিকেল কলেজে পাঠানো হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

আপনার মন্তব্য লিখুন :

আরও পড়ুন :

সংবাদটি শেয়ার করুন :