,
শিরোনাম :
«» এ্যালাইড হেলথ্ প্রফেশনাল শিক্ষা বোর্ডের বিরুদ্ধে ডিমান্ড অব জাস্টিস নোটিশ প্রেরণ «» আইএইচটি এবং ম্যাটস বোর্ড নিয়ে বিতর্ক! «» বেশীরভাগ ফার্মেসীতেই বিক্রি হচ্ছে মেয়াদোত্তীর্ণ ওষুধ «» গণস্বাস্থ্য কেন্দ্রে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন «» জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিনে বঙ্গবন্ধু পরিষদ ফিজিওথেরাপি শাখার আলোচনা সভা অনুষ্ঠিত «» ভুটানে বাংলাদেশি চিকিৎসক নিয়োগ : সমঝোতা স্মারক নবায়ন এপ্রিলে «» তুরস্কে ইউরোপের সর্ববৃহৎ হাসপাতাল, যা আছে তাতে «» প্রাইভেট প্রাকটিস : প্রধানমন্ত্রীর নির্দেশ পরিবর্তনে আশাবাদী চিকিৎসকরা «» স্বাস্থ্য অধিদপ্তরে ব্যাপক রদবদল

মেডিকেল বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন এসবিএমসি, রানারআপ সিওমেক

হৃদয়ে আমার যুক্তির হাওয়া, মুক্তি চিরদিন’ স্লোগানকে সামনে রেখে কুষ্টিয়ায় সারা দেশের মেডিকেল ও ডেন্টাল কলেজের বিতার্কিকদের নিয়ে আয়োজিত ৭ম এনডিএফ বিডি-কেইউএমসি জাতীয় বিতর্ক প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন হয়েছে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ (এসবিএমসি) ও রানারআপ হয়েছে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ (সিওমেক)।

৮ এবং ৯ মার্চ কুষ্টিয়া মেডিকেল কলেজ ও এনডিএফ বিডির যৌথ আয়োজনে শহরের দিশা টাওয়ারে বিতার্কিকদের এই মিলনমেলা এবং জাতীয় বিতর্ক উৎসব ২০১৯ অনুষ্ঠিত হয়।

ফাইনালে সেরা বিতার্কিক হন বিজয়ী দলের জান্নাতুল মাওয়া। এছাড়াও কুইজে প্রথম হয়েছে খুলনা মেডিকেল কলেজের অনিক দত্ত ও সাদাত ফাহিম এবং রানারআপ কুষ্টিয়া মেডিকেলের সজিব ও আবদুল্লাহ। পোস্টার প্রেজেন্টেশনে প্রথম হয়েছে ঢাকা মেডিকেলের আমরিন হোসেন, দ্বিতীয় হলি ফ্যামিলি মেডিকেলের জান্নাতুল ফেরদৌস লিসা। বাংলা বারোয়ারি বিতর্কে প্রথম হয়েছেন পার্ক ভিউ মেডিকেলের রেদওয়ানা তাবাসসুম, দ্বিতীয় কুষ্টিয়া মেডিকেলের আশরাফুল ও তৃতীয় হয়েছে রাজশাহী মেডিকেলের ফারহানা তাসমিম রাকা। ইংরেজি পাবলিক স্পিকিংয়ে প্রথম হয়েছেন কুষ্টিয়া মেডিকেলের আফরিনা তাসনিম, দ্বিতীয় এনাম মেডিকেলের আল আবির হোসেন ও তৃতীয় পাবনা মেডিকেলের মাহফুজা মুনির।

এর আগে ৮ মার্চ বিতর্ক উৎসবের উদ্বোধন করেন কুষ্টিয়া-৩ আসনের সাংসদ জনাব মাহবুব উল আলম হানিফ। অনুষ্ঠানে আজীবন সম্মাননা প্রদান করা হয় কুষ্টিয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. এসএম মুসতানজীদকে। এছাড়াও শেষ দিনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ক্যাম্প ফায়ার এবং ৯ তারিখে দিশা টাওয়ারে দেশবরেণ্য সংগীতশিল্পী এস আই টুটুল এর একক সংগীতানুষ্ঠান উপভোগ করেন বিতার্কিকরা।

আরও পড়ুন :  মেডিকেলে ক্লাস শুরুর অাগে ও পরে করণীয়

আরও পড়ুন :

সংবাদটি শেয়ার করুন :

Ad
Ad