,
শিরোনাম :
«» এ্যালাইড হেলথ্ প্রফেশনাল শিক্ষা বোর্ডের বিরুদ্ধে ডিমান্ড অব জাস্টিস নোটিশ প্রেরণ «» আইএইচটি এবং ম্যাটস বোর্ড নিয়ে বিতর্ক! «» বেশীরভাগ ফার্মেসীতেই বিক্রি হচ্ছে মেয়াদোত্তীর্ণ ওষুধ «» গণস্বাস্থ্য কেন্দ্রে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন «» জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিনে বঙ্গবন্ধু পরিষদ ফিজিওথেরাপি শাখার আলোচনা সভা অনুষ্ঠিত «» ভুটানে বাংলাদেশি চিকিৎসক নিয়োগ : সমঝোতা স্মারক নবায়ন এপ্রিলে «» তুরস্কে ইউরোপের সর্ববৃহৎ হাসপাতাল, যা আছে তাতে «» প্রাইভেট প্রাকটিস : প্রধানমন্ত্রীর নির্দেশ পরিবর্তনে আশাবাদী চিকিৎসকরা «» স্বাস্থ্য অধিদপ্তরে ব্যাপক রদবদল

বাংলাদেশের চিকিৎসকদের দক্ষতা বিভিন্ন দেশে প্রশংসিত হচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বাংলাদেশের চিকিৎসকদের দক্ষতা বিভিন্ন দেশে প্রশংসিত হচ্ছে। আওয়ামীলীগ সরকার দেশে চিকিৎসা শিক্ষার মান সমুন্নত রাখতে বদ্ধপরিকর। মেডিকেল শিক্ষার মান যেন কোনোভাবেই ক্ষুণ্ন না হয় সেজন্য কঠোর পদক্ষেপও নিয়েছে সরকার।

বুধবার (১৩ মার্চ) সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত ভুটানের রাষ্ট্রদূত সুনাম টোবডেন রাবগির সাথে একান্ত সাক্ষাতের সময় এসব কথা বলেন তিনি।

জাহিদ মালেক বলেন, চিকিৎসার পাশাপাশি এখানকার ওষুধ শিল্পও আজ যুক্তরাষ্ট্রসহ ১৬০টিরও বেশি দেশে সমাদৃত হচ্ছে। এ সময়ে বাংলাদেশ থেকে ভুটানে ওষুধ রপ্তানির উদ্যোগ নিতে সহায়তা করার জন্য রাষ্ট্রদূতকে অনুরোধ করেন স্বাস্থ্যমন্ত্রী।

দু’দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরো জোরদার করার উপর গুরুত্বারোপ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ভুটানকে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু হিসেবে আমরা ভাবি। মুক্তিযুদ্ধের স্বীকৃতি দেওয়া থেকে শুরু করে আজ পর্যন্ত সব সময় ভুটান বাংলাদেশের উন্নয়নের বন্ধু হিসেবে ভূমিকা রেখে চলেছে।

এ সময় বাংলাদেশের মেডিকেল কলেজগুলোতে ভুটানের শিক্ষার্থীদের জন্য কোটা বাড়ানোর অনুরোধ জানান বাংলাদেশে নিযুক্ত ভুটানের রাষ্ট্রদূত সুনাম টোবডেন রাবগি। এছাড়া আগামী এপ্রিল মাসে ভুটানের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরকালে বাংলাদেশ থেকে চিকিৎসক নেওয়ার লক্ষ্যে একটি সমঝোতা স্মারক নবায়ন করা হবে বলে জানান রাষ্ট্রদূত।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের চিকিৎসা শিক্ষাব্যবস্থার গুণগত মানের উপর ভুটানসহ এশিয়ার অনেক দেশের ব্যাপক আস্থা রয়েছে। এদেশ থেকে পাস করে যাওয়া শিক্ষার্থীরা নিজ নিজ দেশের পেশায় উৎকর্ষতা দেখাচ্ছে।

আরও পড়ুন :

সংবাদটি শেয়ার করুন :

Ad
Ad