আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯, ১১:৪২ অপরাহ্ন

সীতাকুণ্ডে ইনষ্টিটিউট অব হেলথ টেকনোলজি শিক্ষার্থীদের তিন দফা দাবিতে মানববন্ধন

সীতাকুণ্ড প্রতিনিধি :

সীতাকুণ্ডের ফৌজদারহাটস্থ ইনষ্টিটিউট অব হেলথ টেকনোলজি ( আইএইচটি)র শিক্ষার্থীরা তিনদফা দাবীতে মানববন্ধন করেছে। আজ শনিবার (১৬ মার্চ) দুপুর সাড়ে ১২ টা থেকে দেড় টা পর্যন্ত এক ঘন্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে এই মানববন্ধনের আয়োজন করে।
উক্ত মানববন্ধনে শত শত শিক্ষার্থী অংশ গ্রহণ করে। জানা যায় গত মঙ্গলবার নগরীর ফিরিঙ্গিবাজারের সিটি কর্পোরেশন আইএইচটি পরিক্ষা কেন্দ্রে পরিক্ষা দিতে যান ফৌজদারহাটস্থ আইএইচটি শিক্ষার্থীরা। পরিক্ষা শেষে ফেরার সময় বহিরাগত সন্ত্রাসীরা তাদের উপর অতর্কিত হামলা চালালে এতে ২০ শিক্ষার্থী আহত হয়। এ ছাড়াও বেশ কয়েকজন ছাত্রীকে লাঞ্চিত করে। এর প্রতিবাদে বুধবার থেকে সব পরিক্ষা বর্জন করে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। অন্দোলনের অংশ হিসেবে তারা উক্ত মানববন্ধনের আয়ােজন করেন। মানববন্ধনের আগে শিক্ষার্থীরা ক্যাম্পাসে এক সংক্ষিপ্ত সভার আয়োজন করেন, সেখানে তারা তিনদফা দাবী মেনে নেওয়ার জন্য কৃর্তপক্ষের প্রতি জোরালো দাবী জানান।
দাবীগুলো হলো নির্যাতিত পরিক্ষার্থীদের উপর অত্যাচারের সুষ্ঠু বিচার করা, পুনরায় চট্টগ্রাম সরকারী আইএইচটিতে পরিক্ষার ভেন্যু পুর্নবহাল করা এবং নিরাপাত্ততহীনতার ভয়ে সাধারণ শিক্ষার্থী ও পরিক্ষার্থীরা পরিক্ষা বর্জন করায় ৭ শতাধিক শিক্ষার্থীর ভবিষ্যতের কথা চিন্তা করে পরীক্ষা পুনরায় গ্রহণ করতে হবে। তারা বলেন আমাদের দাবী সমুহ আদায় না হওয়া পর্যন্ত লাগাতার আন্দোলন চালিয়ে যাবো। সভায় বক্তব্য রাখেন মেহেদী হাসান, মাহবুবুল আলম জাহিদ, জয় দাশ নিপুন, আশরাফুল হাসান, মাসুদ রানা, জান্নাতুল ফেরদৌস প্রিয়া, নাসরিন আক্তার ও জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন :

আরও পড়ুন :

সংবাদটি শেয়ার করুন :