আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯, ১১:৪৩ অপরাহ্ন

শঙ্কামুক্ত মোশাররফ রুবেল : টিউমারে ক্যান্সারের জীবাণু নেই

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে গত মঙ্গলবার সম্পন্ন হয় জাতীয় দলের একসময়ের স্পিনার এবং ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফরমার মোশাররফ রুবেলের মাথায় ব্রেইন টিউমারের সফল অস্ত্রোপচার। অস্ত্রোপচার করা হলেও রুবেল শঙ্কামুক্ত কি না তখন সিদ্ধান্ত জানাতে পারেননি ডাক্তাররা। কারণ, বায়োপসি রিপোর্ট না পাওয়া পর্যন্ত কিছুই বলা যাচ্ছিল না।

অবশেষে সোমবার পাওয়া গছে রুবেলের বায়োপসি রিপোর্ট। রুবেল, তার পরিবার, বন্ধু এবং ভক্তদের জন্য খুশির খবর হলো, বায়োপসি রিপোর্টে নেতিবাচক কিছু আসেনি। অর্থাৎ, ব্রেইন টিউমারে ক্যান্সারের কোনো জার্ম নেই। এ কারণে শঙ্কামুক্ত তিনি।

মোশাররফ রুবেলের ঘনিষ্ট বন্ধু এবং সাংবাদিক জাহিদ চৌধুরী জাগো নিউজকে জানিয়েছেন এসব তথ্য। তিনি বলেন, ‘মোশাররফ রুবেলের মাথার ব্রেনে যে টিউমার ছিল মিডল গ্রেড টিউমার। এ কারণে, কেমোথেরাপি এবং রেডিওথেরাপি দুটোই দিতে হবে তাকে।’

কবে থেকে কেমো এবং রেডিওথেরাপি দেয়া শুরু করা হবে, সেটাও জানিয়েছেন জাহিদ চৌধুরী। তিনি বলেন, ‘শনিবারই সিঙ্গাপুর থেকে দেশে ফিরে আসবেন রুবেল। এর একমাস পর আবার সিঙ্গাপুর গিয়ে থেরাপি দেবেন।’

মাউন্ট এলিজাবেথ হাসপাতালের বিখ্যাত নিউরো সার্জন এলভিন হংয়ের তত্ত্বাবধানে গত মঙ্গলবার, বাংলাদেশ সময় সকাল ৬টায় অস্ত্রোপচার শুরু হয় রুবেলের। পুরো অস্ত্রোপচার শেষ হতে প্রায় সাড়ে তিন ঘণ্টার মতো সময় লাগে। সফল অস্ত্রোপচারের কিছুক্ষণ পরই জ্ঞান ফেরে ৩৭ বছর বয়সী এ ক্রিকেটারের।

আপনার মন্তব্য লিখুন :

আরও পড়ুন :

সংবাদটি শেয়ার করুন :