আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১২:১১ পূর্বাহ্ন

রোগীর পেট থেকে বের হলো “এক ইঞ্চি দৈর্ঘের পেরেক”, তাও আবার বিনা অপারেশনে

প্রায় এক ইঞ্চি দৈর্ঘের একটি পেরেক বের হলো এক রোগীর পেট থেকে। কোনো রকম অপারেশন ছাড়াই কেবল ওষুধ খাইয়ে এ পেরেক বের করলেন চিকিৎসকরা। গতকাল নগরীর বেসরকারি হাসপাতালে সিএসসিআরে ভর্তি হওয়া শহীদুল ইসলাম নামের এক রোগীর পেট থেকে পেরেকটি বের করে আনা হয়।

সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা যায়, পেটের ব্যথা নিয়ে গত ৩০ মার্চ সিএসসিআরে ভর্তি হন শহীদুল ইসলাম। তিনি নগরীর একটি পাঁচতারকা হোটেলে কর্মরত আছেন।

হাসপাতালে ভর্তির পর প্রথম দফা পরীক্ষা-নিরীক্ষা শেষে প্রাপ্ত রিপোর্টের ভিত্তিতে রোগীর এপেন্ডিসাইটিসের সমস্যা রয়েছে বলে জানান চিকিৎসক। এজন্য অপারেশনের কথাও বলেন তিনি। তবে পরবর্তীতে পুনরায় এক্স-রে করার পরামর্শ দেন অপর এক চিকিৎসক। ওই এক্স-রে রিপোর্টে রোগীর পেটে পেরেক সদৃশ্য বস্তুুর অস্তিত্ব পাওয়া যায়। আর সেটি পেটের নিচের দিকে থাকায় অপারেশনের পরিবর্তে ওষুধ খাওয়ানোর সিদ্ধান্ত দেন চিকিৎসক। সর্বশেষ গতকাল সকালে ওষুধ খাওয়ালে রোগীর পায়ূপথ দিয়ে পেরেকটি বের হয়ে আসে। পেরেকটি বের হওয়ার পর সুস্থ আছেন বলে জানিয়েছেন রোগী শহীদুল ইসলাম। গতকালই বাসায় ফিরে গেছেন তিনি। এদিকে, প্রথম দফায় অগ্রিম বিল পরিশোধ না করায় সিএসসিআরের বিরুদ্ধে অপারেশন না করার অভিযোগের কথা শোনা গেলেও এ অভিযোগ সত্য নয় বলে দাবি সিএসসিআর কর্তৃপক্ষের। প্রতিষ্ঠানটির চিফ অপারেটিং অফিসার (সিওও) ডা. সালাউদ্দিন মাহমুদ বলেন, এ অভিযোগ সত্য নয়। সিএসসিআরে প্রতিদিন অনেক অপারেশন হয়। কিন্তু টাকার জন্য অপারেশন করা হয়নি, এরকম কোনো উদাহরণ নেই।

আরও পড়ুন :  Toddler with Cerebral Palsy Takes First Steps Wearing “Magical” Shoes

সুত্রঃ আজাদী

আপনার মন্তব্য লিখুন :

আরও পড়ুন :

সংবাদটি শেয়ার করুন :