আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১২:২৬ পূর্বাহ্ন

৩৯তম বিসিএসের ফল এপ্রিলেই : পিএসসি চেয়ারম্যান

চলতি মাসেই প্রকাশিত হতে যাচ্ছে ৩৯তম বিশেষ বিসিএস (স্বাস্থ্য) এর ফলাফল। বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক এ তথ্য নিশ্চিত করেছেন।

শুক্রবার বেলা ১১টার দিকে ড. মোহাম্মদ সাদিক  বলেন, ‘খুব শিগগিরই ৩৯তম বিশেষ বিসিএসের ফল প্রকাশ করা হবে। তবে সেটা এ মাসের যে কোন দিন হতে পারে।’

পিএসসি সূত্র থেকে জানা গেছে, ৩৯তম বিশেষ বিসিএসে সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫১৩জন প্রার্থী প্রিলিমিনারীতে পাস করেছেন। পাস করা প্রার্থীরা চূড়ান্ত নিয়োগের জন্য গত বছরের ১০ অক্টোবর থেকে চলতি বছরের ৭ মার্চ পর্যন্ত মৌখিক পরীক্ষা দেন।  গত বছরের ৩ আগস্ট ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাজধানীর ৩২টি কেন্দ্রে এই বিশেষ বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এতে প্রায় ৩৭ হাজার ৫৮৩ চাকরি প্রত্যাশী অংশ নেন।  এই বিশেষ বিসিএসে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেওয়া হবে।

৩৯তম বিশেষ বিসিএসের ফলাফল প্রকাশ নিয়ে অনেক চিকিৎসক ও ফলপ্রার্থী জানান, বিশেষ বিসিএসের ফল প্রকাশ হলে পরবর্তীতে ৪০তম বিসিএসের জন্য আর প্রস্তুতি নেয়া লাগতো না।  এছাড়া, সামনে অনেকের এফসিপিএস পরীক্ষা।  ফল প্রকাশ নিয়ে উদ্বেগ কাজ করায় তেমন পড়াশোনা ও করা যাচ্ছে না।

আপনার মন্তব্য লিখুন :

আরও পড়ুন :

সংবাদটি শেয়ার করুন :