আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১২:৩৭ পূর্বাহ্ন

“উৎসর্গ” বরগুনা জেলার কার্যকরী পর্ষদ গঠন

আশরাফুল ইসলাম, নিজস্ব প্রতিনিধি : স্বেচ্ছাসেবী স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও রক্তদাতা সংগঠন ‘উৎসর্গ’ ফাউন্ডেশন এর বরগুনা জেলা শাখার কার্যকরী পর্ষদ গঠিত হয়েছে। বরগুনা আঞ্চলিক কার্যালয়ে ৮ এপ্রিল বিকেল ৪ টায় এক পরিচিতি সভার মাধ্যমে এ পর্ষদ ঘোষণা করা হয়।

বিজন কান্তি বিদ্যুৎ সভাপতি ও আতিকুর সাবুকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে পূর্ণাঙ্গ কার্যকরী পর্ষদ ঘোষণা করেন ৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পর্ষদ।

রক্তদানে উৎসাহিত করণ এবং জীবনের প্রয়োজনে জীবন- এই স্লোগান নিয়ে আগুয়ান স্বেচ্ছাসেবী সংগঠন উৎসর্গ। সকল স্বেচ্ছাসেবকদের অভিনন্দন জানিয়ে ভবিষ্যত দিনগুলোতে অসহায় দুঃস্থ মানুষের সার্বক্ষণিক প্রয়োজনে পাশে দাঁড়ানো আহ্বান জানান উপদেষ্টা সুশান্ত পোদ্দার। তিনি বলেন, আমি এই পর্যন্ত ৪৫ বার রক্ত দান করেছি, অসহায় রোগীর প্রয়োজনে সবসময়ই পাশে দাঁড়িয়েছি। আমি চাই আমাদের সকল স্বেচ্ছাসেবকই এই কাজটি মানবিকতার জায়গা থেকে ভালবেসেই করবেন।

উপদেষ্টা ইশরাত মোনালিশা বলেন, মানুষের প্রয়োজনে পাশে আছি এবং ভবিষ্যতেও থাকব। এখানে যেসব স্বেচ্ছাসেবক রয়েছে তারাও আমার সাথে থাকবে, এমনটাই প্রত্যাশা আমার।

বরগুনা জেনারেল হাসপাতালে রক্ত পরিসঞ্চালন বিভাগের দৈন্যতার কারণে অনেক রোগী রক্ত পরিসঞ্চালন করতে গিয়ে অনেক সমস্যার সম্মুখিন হয় প্রতিদিন। তাই আমার নিজস্ব ক্লিনিকে প্রয়োজনে রক্ত পরিসঞ্চালন কক্ষ স্থাপন করা যেতে পারে বলে ঘোষণা দেন উপদেষ্টা ডা. এম আর আলম কল্প।

বরগুনার অবহেলিত জনগোষ্ঠীকে বিভিন্ন রোগ সম্পর্কে স্বাস্থ্য সচেতনতা মূলক অনুষ্ঠান আয়োজনের ঘোষণা দেন উপদেষ্টা ডা. এম কে আজাদ। তিনি বলেন, বরগুনা অনেক মানুষই স্বাস্থ্য সম্পর্কে সচেতন না। এমনকি অনেকই দীর্ঘ মেয়াদী রোগে ভুগছেন, অথচ একটু সচেতন হলেই অনেকটা সুস্থ্য থাকা যায়। কিন্তু একটু সচেতনতার অভাবে তারা নিদারুন কষ্ট পাচ্ছে। আমরা চাই ভবিষ্যতে স্বাস্থ্য সচেতনতা মূলক অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে তাদের পাশে দাঁড়াতে।

আরও পড়ুন :  আটশ কোটি টাকার জমি বেদখল হওয়ার পর, চমেক হাসপাতালে দেয়া হচ্ছে এস্টেট অফিসার

নবনির্বাচিত পর্ষদের সাধারণ সাধারণ সম্পাদক সকলকে পাশে নিয়ে মানবতার সেবায় নির্ভীক কাজ করার প্রতিশ্রুতি দেন এবং উপদেষ্টাদের পাশে থাকার অনুরোধ রাখেন।

সভাপতি বিজন কান্তি বিদ্যুৎ বলেন, সকল স্বেচ্ছাসেবকদের সহযোগিতা ও উপদেষ্টাদের আন্তরিকতায় আগামীর দিনগুলিতে রক্তদান ও স্বাস্থ্য সচেতনতা মূলক অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে মানবসেবায় নিয়োজিত থাকব। আর এসব আয়োজনে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

উক্ত কমিটির উপদেষ্টা হিসেবে রয়েছেন ডা: এম কে আজাদ, ডা.এম আর আলম কল্প, আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসরাত জাহান মোনালিসা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রবীর সাহা এবং বিজ্ঞান কর্মী সুশান্ত পোদ্দার। ১৫ সদস্য বিশিষ্ট কার্যকরী পর্ষদের অন্যন্য সদস্যরা হলেন, সহসভাপতি আব্দুল আলীম ও বিশ্বজিৎ চক্রবতী, যুগ্মসাধারন সম্পাদক আব্দুল হালিম ও মহিউদ্দিন অপু, সাংগঠনিক সম্পাদক মেহেদি নাইম, উপ-সাংগঠনিক সম্পাদক সৌরভ রয় সাগর, অর্থ সম্পাদক সাইদুর রহমান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান ফরিদ, নারী বিষয়ক সম্পাদক রিয়ামনি, যোগাযোগ সম্পাদক তমানুর রহমান মিয়াদ, প্রচার সম্পাদক আ.বর হীরা, দুর্যোগ ও ত্রান বিষয়ক সম্পাদক রবিউল হাসান রুবেল ও ক্রীড়া সম্পাদক তরিকুল ইসলাম শিমুল।

আপনার মন্তব্য লিখুন :

আরও পড়ুন :

সংবাদটি শেয়ার করুন :