আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯, ১১:৫১ অপরাহ্ন

স্বাস্থ্য ক্যাডারে যোগ দিয়েছেন ৩০৬ চিকিৎসক

স্বাস্থ্য স্বাস্থ্য ক্যাডারে যোগ দিয়েছেন ৩০৬ জন চিকিৎসক। রাজধানীর মহাখালীর স্বাস্থ্য ভবনে ৩৭তম বিসিএসে স্বাস্থ্য ক্যাডারের নবনিয়োগপ্রাপ্ত ৩০৬ জন সহকারী সার্জন এবং সহকারী ডেন্টাল সার্জন তাদের যোগদানপত্র দাখিল করেছে।

রোববার সকাল ১০টায় জাতীয় ক্যান্সার গবেষণা ইন্সটিটিউট ও হাসপাতাল অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে নিয়োগপ্রাপ্ত তারা যোগদান প্রত্র দাখিল করেন। যোগদান শেষে তিনদিনের একটি কর্মশালায় অংশ নেন তারা। জাতীয় ক্যান্সার গবেষণা ইন্সটিটিউট ও হাসপাতাল মিলনায়তনে নবনিয়োগকৃত কর্মকর্তাগণের এ ওরিয়েন্টেশন কর্মশালা গতকাল শুরু হয়ে আজ দ্বিতীয় দিন চলছে।

গতকাল দুপুর একটায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ প্রধান অতিথি হিসাবে তিনদিনের কর্মশালার উদ্বোধন করেন। উদ্বোধনী বক্তবে তিনি নবনিয়োগপ্রাপ্ত চিকিৎসকদের কর্মস্থলে সঠিক দায়িত্ব পালনের দিকনির্দেশনা দেন এবং সরকারের স্বাস্থ্য বিষয়ক পবরবর্তী পাঁচ বছরের পরিকল্পনা তাদের সামনে তুলে ধরেন।

জানা গেছে, সোমবার দুপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী জাহিদ মালেক তাদের বরণ করে নেবেন এবং তাদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখবেন। তিন দিনের ওরিয়েন্টেশন কর্মশালা শেষে তারা স্ব-স্ব পদায়নকৃত কর্মস্থলে যোগদান করবেন।

ঢাকা ও চট্টগ্রাম ব্যতীত দেশের ছয় বিভাগের সব উপজেলায় ন্যূনতম চারজন চিকিৎসক নিশ্চিত করতে পদায়নের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

অধিদপ্তরের মহাপরিচালক আশাবাদ ব্যক্ত করে বলেন,  নবীন এসব চিকিৎসক তাদের কষ্টার্জিত জ্ঞান ও অভিজ্ঞতা জনকল্যাণে ব্যয় করবেন। এই তিন শতাধিক চিকিৎসক যোগদান করায় স্বাস্থ্য বিভাগের বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে যে জনবল বিশেষত: চিকিৎসকদের ঘাটতি তা পূরনে কিছুটা সহায়ক হবে।

আরও পড়ুন :  সবচেয়ে কম সুযোগ-সুবিধা সম্পন্ন চাকরি করেন সরকারী ডাক্তারগণ!

আপনার মন্তব্য লিখুন :

আরও পড়ুন :

সংবাদটি শেয়ার করুন :