আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯, ১১:৪৩ অপরাহ্ন

কারিগরি নার্সিং কোর্স বন্ধ সহ তিন দফা দাবিতে ডিপ্লোমা নার্সদের মানববন্ধন

নয়ন হালদার,বিশেষ প্রতিনিধিঃ

কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে নার্সিং ডিপ্লোমা কোর্স বাতিলসহ তিন দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন। বুধবার (১০ এপ্রিল ) সকাল ১১টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

সভাপতিঃসাদিয়া আক্তার, বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন, নার্সিং ইনস্টিটিউট মিটফোর্ড, ঢাকা।
সাধারণ সম্পাদকঃমোঃ রাকিব হোসেন, বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন, নার্সিং ইনস্টিটিউট মিটর্ফোড,ঢাকা।

 

১। বেঙ্গল নার্সিং কাউন্সিল এ্যাক্ট-১৯৩৪,পরবর্তীতে পাকিস্তান নার্সিং কাউন্সিল এ্যাক্ট ১৯৫২,পারিবর্তিতে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের অধীনস্ত বাংলাদেশ নার্সিং কাউন্সিল অর্ডিন্যান্স,১৯৮৩ ও বর্তমানে বাংলাদেশ নার্সিংও মিডওয়াইফারি কাউন্সিল আইন -২০১৬ অনুযায়ী নার্সিং সংক্রান্ত কোর্স কারিকুলামের একক ক্ষমতা প্রদান করা হলেও বাংলাদেশ কারিগরী শিক্ষা বোর্ড আইন -২০১৮অনুযায়িন চতিরতার আশ্রয় নিয়ে ভিন্ন নামের পাশে স্ল্যাশ ব্যবহার করে (,পেশেন্ট কেয়ার নার্সিং,হেলথ টেকনোলজিষ্ট) নার্সিং শিক্ষা পরিচালনার সাংঘর্ষিক ও বিতর্কিত আইন বাতিল করতে হবে।

২।গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের অধীনস্ত এবং বাংলাদেশ নার্সিং মিডওয়াসফারি কাউন্সিল এর নিবন্ধত শিক্ষা প্রতিষ্ঠানে ডিপ্লোমা ইন নার্সিং সাইন্স এন্ড মিডওয়াইফারি কোর্স সম্পন্নকারি ব্যতিত কোন শিক্ষাথীকে এই কোর্সের নিবন্ধন দেয়া যাবে না।
৩।বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এর চতুরতায় পরিচালিত এসব কোর্স অনতি বিলম্বে বন্ধ করতে হবে।
দেশ ও দেশের জনগণের স্বাস্থ্য সেবা সুরক্ষায় এ বিষয়ে দ্রুত সিদ্ধান্ত গ্রহন করার জন্য নার্সং দরদী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সদর হস্থক্ষেপ কামনা করছেন,বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন।

আরও পড়ুন :  বাংলাদেশের চিকিৎসক ও নার্সদের প্রশিক্ষণের সুযোগ চায় তুরস্ক

আপনার মন্তব্য লিখুন :

আরও পড়ুন :

সংবাদটি শেয়ার করুন :