আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯, ১১:৫৬ অপরাহ্ন

৩৭তম বিসিএসে স্বাস্থ্য কর্মকর্তাদের কর্মস্থলে যোগদান ১৩ এপ্রিল

৩৭তম বিসিএসে পদায়নপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তাগণকে আগামী ১৩ এপ্রিল স্ব স্ব কর্মস্থলে যোগদানের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. মো. আমিরুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গতকাল এ কথা জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ৭ এপ্রিল যোগদানের পর ওই দিন থেকে ৯ এপ্রিল পর্যন্ত স্বাস্থ্য ব্যবস্থাপনার ওপর স্বাস্থ্য ক্যাডারে নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাগণকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। পরে স্বাস্থ্য অধিদপ্তরাধীন উপজেলা পর্যায়ে স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানসমূহে (ঢাকা ও চট্টগ্রাম ব্যতীত) তাদের পদায়ন করা হয়। পদায়নপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তাগণকে আগামী ১৩ এপ্রিল স্ব স্ব কর্মস্থলে যোগদানের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, কর্মস্থলে যোগদানের জন্য প্রচলিত বিধি মোতাবেক অধিদপ্তর থেকে কর্মকর্তাগণকে ভ্রমণ ভাতা প্রদান করা হবে। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের এতে অনুমোদন রয়েছে।

গত ২০ মার্চ বিকেলে ৩৭তম বিসিএসের গেজেট প্রকাশ করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এতে এক হাজার ২২১ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়।

এ বিসিএসের স্বাস্থ্য ক্যাডারে চূড়ান্ত নিয়োগ পান ৩০৮ জন চিকিৎসক। এর মধ্যে সহকারী সার্জন পদে ২৫৮ জন এবং সহকারী ডেন্ডাল সার্জন পদে ৫০ জন চূড়ান্ত নিয়োগ পান।

এছাড়া প্রশাসন ক্যাডারে ২৯২ জন, পুলিশ ক্যাডারে ৯৪ জন, পররাষ্ট্র ক্যাডারে ১৯ জনকে নিয়োগ দেয়া হয়। এ ছাড়াও আনসার, তথ্য, ডাক, খাদ্য, কৃষি, শিক্ষাসহ বিভিন্ন ক্যাডারে ৫০৮ জনকে নিয়োগ দেয়া হয়।

►বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন

আপনার মন্তব্য লিখুন :

আরও পড়ুন :

সংবাদটি শেয়ার করুন :