আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১২:২৪ পূর্বাহ্ন

মানসিক স্বাস্থ্যসেবায় দরকার দক্ষ জনশক্তি: সায়মা ওয়াজেদ

মানসিক স্বাস্থ্যসেবার মানোন্নয়নে সংশ্লিষ্ট পেশাজীবীদের প্রশিক্ষণের ওপর বিশেষ গুরুত্ব আরোপ করেছেন প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ হোসেন।  তিনি বলেছেন, ‘শুধু অবকাঠামো নয়, উন্নত ও মানসম্মত মানসিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রশিক্ষিত ও দক্ষ জনশক্তি প্রয়োজন।’

স্বাস্থ্য অধিদফতরের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার জাতীয় মানসিক স্বাস্থ্য কৌশলপত্র প্রণয়ন ওয়ার্কিং গ্রুপের সভায় একথা বলেন এই ওয়ার্কিং গ্রুপের প্রধান উপদেষ্টা এবং ন্যাশনাল অ্যাডভাইজারি কমিটি অন অটিজম অ্যান্ড নিউরোডেভেলপমেন্টাল ডিজঅর্ডারের চেয়ারপারসন সায়মা ওয়াজেদ।

সভায় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ বলেন, ‘জনগণের সার্বিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হলে মানসম্মত মানসিক স্বাস্থ্যসেবার বিকল্প নেই। তিনি এ বিষয়ে দীর্ঘমেয়াদি কর্মকৌশল প্রণয়ন এবং এর বাস্তবায়নে সংশ্লিষ্ট সবার সক্রিয় অংশগ্রহণ কামনা করেছেন।

সভায় আরও বক্তব্য রাখেন ওয়ার্কিং গ্রুপের সমন্বয়ক সুভাষ চন্দ্র সরকার, এনডিডি প্রোটেকশন ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন অধ্যাপক গোলাম রব্বানী প্রমুখ। এসময় বিশ্বস্বাস্থ্য সংস্থার দক্ষিণ পূর্ব এশীয় অঞ্চলের মানসিক স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা ডা. নাজনীন আনোয়ারও স্কাইপের মাধ্যমে সভায় সংযুক্ত হন।

আপনার মন্তব্য লিখুন :

আরও পড়ুন :

সংবাদটি শেয়ার করুন :