আজ রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ০৮:২১ পূর্বাহ্ন

বি.এস.সি ইন নার্সিং নতুন কারিকুলাম রিভিউ করার মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ।

নয়ন হালদার স্টাফ রিপোর্টারঃ

ঢাকা নার্সিং কলেজের বি এস সি ইন নার্সিং কোর্স সকোল ছাত্র ছাত্রী, রবিবার ১৯শে মে সকালে মানববন্ধন করেন।

৪বছর মেয়াদি বিএসসি ইন নার্সিং কোর্সের জন্য বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল কর্তৃক ২০১৮ সালে প্রনীত নতুন কারিকুলাম রিডিট ও তার আগে পর্যন্ত পুরাতন কারিকুলাম বহাল রাখার দাবি।

নার্সিং পেশায় স্বতন্ত্র পেশাগত ক্যাডার সার্ভিস বি.সি. এস সেবা চালু করার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ।স্টুডেন্টস ওয়েলফেয়ার অরগানাইজেশন (SWO)ঢাকা নার্সিং কলেজ।

উক্ত মানববন্ধন বক্তব্য রাখেন,স্টুডেন্ট ওয়েলফেয়ার অর্গানাইজেশন এর নেতা মোঃ ইমরানুল হক (হিমেল) সহ অন্যান্য নেতৃবৃন্দ।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে অভিন্ন পাঠ্যক্রম হিসেবে চার বছর মেয়াদি বিএসসি ইন নার্সিং কোর্সের জন্য বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল স্মারক নং- বিএনএমসি/প্রশা-০৭/২০১৮-৬৯৯ এর মাধ্যমে যে নতুন কারিকুলাম প্রণয়ন করেছে এবং বাস্তবায়নের সিদ্ধান্ত নেয়া হয়েছে তা পুরোপুরিভাবে প্রত্যাখ্যান করে ঢাকা নার্সিং কলেজের স্টুডেন্টস ওয়েলফেয়ার অর্গানাইজেশন (এস ডব্লিউ ও)।

একই সাথে পুরাতন কারিকুলামকে বহাল ও আন্তর্জাতিক মানের কারিকুলাম প্রণয়নের জোর দাবি জানান সংগঠনের নেতাকর্মীরা। অন্যথায় জোরালো আন্দোলনে যাবারও সিদ্ধান্ত গ্রহণ করেন তারা।

 

রোগীর সাস্থ্য সুরক্ষায় নার্স একটি অপরিহার্য অংশ এক কথায় নার্সকে চিকিৎসা ক্ষেত্রের হার্ট বলা হয়। এই জন্য নার্সিং পেশাকে আরো যুগোপযোগী করার জন্য দক্ষ নার্স প্রয়োজন।

এ লক্ষে চার বছর মেয়াদি বি এস সি ইন নার্সিং কোর্স এবং কোর্স একজন নার্সকে হাসপাতালের রুগিদের জন্য সব রকম কাজ করতে হয়।

আপনার মন্তব্য লিখুন :
সংবাদটি শেয়ার করুন :