আজ শনিবার, ২৪ অগাস্ট ২০১৯, ০৩:৪৮ পূর্বাহ্ন

স্বাস্থ্য প্রতিমন্ত্রীর মাকে বিশেষ সম্মাননা

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের মা মনোয়ারা বেগম ‘গরবিনী মা’ সম্মাননা পেয়েছেন।

রোববার মহাখালীর রাওয়া কনভেনশন সেন্টারে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের আয়োজনে ১০ জন মাকে দেওয়া হয় ‘গরবিনী মা’ সম্মাননা। প্রতিষ্ঠানটি ষষ্ঠবারের মতো এই সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করল।

মায়ের সম্মাননার প্রতিক্রিয়ায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, এই উপলব্ধি প্রকাশ করার ভাষা নেই। মা সারা পৃথিবীর সবচেয়ে সুন্দর, আস্থা-বিশ্বাস আর বড় সম্পদ। আমার বেড়ে ওঠা, আজকের এই মুরাদ, আমি আমার মায়ের কারণে। আমার সবকিছুর অনুপ্রেরণা আমার মা।

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের পরিচালক প্রীতি চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আশীষ কুমার চক্রবর্তী, নাগরিক টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. আবদুন নূর তুষার প্রমুখ।

এ ছাড়াও কণ্ঠশিল্পী ও সাংসদ মমতাজ বেগমের মা উজালা বেগম, এটিএন নিউজের প্রধান নির্বাহী সম্পাদক মুন্নী সাহার মা আপেল রাণী সাহা, অভিনেতা আফরান নিশোর মা আঞ্জুমান আরা চিত্রনায়িকা সাদিকা পারভীন পপির মা মরিয়ম বেগম, সারা বিশ্বের গণমাধ্যমে সংবাদ হওয়া অদম্য মেধাবী হৃদয় সরকারের মা সীমা সরকার, হাইওয়ে পুলিশের উপমহাপরিদর্শক মো. আতিকুল ইসলামের মা জাহেদা খাতুন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারপারসন অধ্যাপক সাবিতা রিজওয়ানা রহমানের মা আসিয়া রহমান, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আইন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলমের মা মোছা. আমেনা খাতুন ও পাইলট ক্যাপ্টেন মো. জাকারিয়ার মা কাজী মাহফুজা বেগমকে ‘গরবিনী মা’ সম্মাননা জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেন, আজ অনেকের কথায় মায়ের প্রতি ভালোবাসা প্রকাশ পেয়েছে, মায়ের প্রতি শ্রদ্ধা-ভালোবাসা ফুটে উঠেছে।

তিনি বলেন, নিরাপত্তা, আস্থার জায়গা মা। মায়ের জীবনের অনেক লক্ষ্যের একটি লক্ষ্য তাঁর সন্তান যেন বড় মানুষ হয়। এজন্য সবাই মায়ের প্রতি যত্নবান হবেন।

তিনি অনুষ্ঠানে বিশেষ অতিথি ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামকে ‘মা বান্ধব’ পরিবেশ তৈরি করার জন্য আহ্বান জানান। এ বিষয়ে জাতীয় সংসদ থেকে সহায়তা করার আশ্বাসও দেন স্পিকার।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বিশেষ অতিথির বক্তব্যে বলেন, তাঁরা ১১ ভাই-বোনের সবাই আজ প্রতিষ্ঠিত। তাঁদের সবার প্রতিষ্ঠার পেছনে ভূমিকা রেখেছেন তাঁদের মা। তিনি বলেন, বর্তমান প্রজন্মের সবাই যেন তাদের বাবা-মার সঙ্গে সবকিছু ভাগাভাগি করে। বাবা-মার মতো বন্ধু আর নেই।

আপনার মন্তব্য লিখুন :
সংবাদটি শেয়ার করুন :