আজ রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ০৮:০৬ পূর্বাহ্ন

ঈদ যাত্রায় মহা সড়কের ভোগান্তি কে ভিন্ন ভাবে উপভোগ

শেখ শাহরিয়ার পান্না :

ঈদ, সেতো নাড়ির টানে প্রাণের কাছে ছুটে চলা এ এক অন্য নাম। হোক না সে দেশের ভিন্ন কোনো প্রান্তে হোক না সে দেশের দূর কোন অজানায় তবু ছুটে যেতে চাই এ মন বারবার নাড়ির টানে প্রাণের সন্ধানে প্রাণের মানুষ গুলোর কাছে।

তবে গতকাল রাত থেকে উত্তরাঞ্চলের সড়কগুলো সহ দেশের অধিকাংশ সড়কগুলোতে দেখা গেল মাত্রাতিরিক্ত যানজট। আজ সকালে বঙ্গবন্ধু সেতুর উপর এই মাত্রাতিরিক্ত যানজটে চোখে পড়লো ভিন্ন কিছু আয়োজনের। ক্রিকেট ব্যাট ও বল হাতে সড়কের একপাশে যখন যানজট আর দীর্ঘ লাইনের অপেক্ষা ঠিক তখন অন্য পাশে কিছু তরুণ যানজট কে উপভোগ করছে অন্যভাবে।


তরুণদের সাথে মিলিত হয়েছে নানা পেশার মানুষ। ঠিক এমন একজন ক্রিকেট প্রেমী মহাসড়কের যানজটের ভুক্তভোগী ‘মোঃ ইমরুল কায়েস’ এর সাথে কথা বললে তিনি মেডিনিউজকে বলেন- ঈদে ঘরে ফিরতে হবে তার বিকল্প কোন কিছুই নাই, তবে যানজট এটা নিয়ে আফসোস করার কোন কারণ আছে বলে মনে হয় না। স্বাভাবিকভাবে সব সময় যে আজকে বাড়িতে ঘরমুখো মানুষের ফেরার চাপ একটু বেশি তাই সড়কগুলোতে যানজট একটু বেশি থাকা স্বাভাবিক। আর এই যানজট কে উপভোগ করার জন্যই আমাদের এই আয়োজন রাস্তার অপর পাশ যখন পুরোটাই ফাঁকা ঠিক তখন আমরা ক্রিকেট ব্যাট আর বল হাতে নেমে পড়েছি, সারা দেশ জুড়ে যখন বিশ্বকাপের আমেজ তখন আমরা এই যানজটে মহাসড়কের উপর অস্বস্তিকর সময়টুকুকে স্বস্তির নিঃশ্বাস বানিয়ে ঘরে ফিরে চলেছি।

ঈদে ঘরমুখো মানুষ সব সময় পরিবারের কাছে ছুটে চলে আনন্দ আর উচ্ছ্বাস নিয়ে। তবে মাত্রাতিরিক্ত যানজট যেন কারো জীবনে অকল্যাণ বয়ে আনুক। প্রতিটি মানুষ ঘরে ফিরে চলুক নিজ আনন্দে প্রিয় মানুষগুলোর কাছে।

আপনার মন্তব্য লিখুন :
সংবাদটি শেয়ার করুন :